বৃহস্পতিবার ১৩ জুন ২০২৪ ০৬:৪৪:৪৭ অপরাহ্ণ

শিরোনাম

 শ্যালিকাকে স্ত্রী ভেবে ১১ মাস সংসার করলেন শাকিল, অতঃপর...     পাচঁ বছরের জন্য নেপালের জলবিদ্যুৎ আমদানি করবে সরকার     দাগনভূঞায় দু’দিনের প্রশিক্ষণ শেষে কৃষকদের মাঝে গাছের চারা ও বীজ বিতরণ     দাগনভূঞায় পাইথন প্রোগ্রামিং বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন     দাগনভূঞায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত     ফেনীর সোনাগাজীতে দৈনিক যায়যায়দিনে'র ১৯ তম বছরে পদার্পণ অনুষ্ঠান কেক কেটে উৎযাপন     তারেকের বিরুদ্ধে কিছু বললে সেটা পরের দিন পত্রিকায় পাই না: কাদের     আনারকে হত্যার পর ছবি পাঠানো হয় আ.লীগ নেতার হোয়াটসঅ্যাপে     দেশের ভিক্ষুকদের প্রশিক্ষণ দেবে সরকার: দীপু মনি     ফেনীতে বজ্রপাতে এক মাদ্রাসাছাত্রের মৃত্যু   

দাগনভূঞায় তথ্য আপা’র উঠান বৈঠক

প্রকাশ : জুন ৮, ২০২৪ | সময় : ১১:৩১ পূর্বাহ্ণ

আবদুল্লাহ আল মামুন: জাতীয় মহিলা সংস্থা কর্তৃক বাস্তবায়নাধীন তথ্য আপা’র ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প (২য় পর্যায়) আওতায় বুধবার (৬ জুন) দুপুরে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।

উপজেলা তথ্য কেন্দ্রের আয়োজনে উপজেলার ইয়াকুবপুর ইউনিয়নের চন্ডিপুর গ্রামে এ উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার নিবেদিতা চাকমা।

তথ্যসেবা কর্মকর্তা শামীমা আক্তার শম্পা এর সভাপতিত্বে অনুষ্ঠিত উঠান বৈঠকে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোহাম্মদ আইনুল হোসাইন জিলানী।

অংশগ্রহণকারী মহিলাদের উদ্দেশ্যে
ইউএনও নিবেদিতা চাকমা তার বক্তব্যে বাল্যবিবাহের কুফল সম্পর্কে আলোচনা করার পাশাপাশি ছেলেমেয়েদের স্কুলে পড়ালেখার বিষয়ে তাগিদ দেন। এছাড়াও তিনি সর্বজনীন পেনশন নিয়ে আলোচনা করেন।

সমাজসেবা কর্মকর্তা মোহাম্মদ আইনুল হোসাইন জিলানী তার বক্তব্যে বিভিন্ন ভাতা সম্পর্কে আলোচনা করার পাশাপাশি গরীব, দুস্থ ও অনগ্রসর জাতির জন্য সরকারের বিভিন্ন সু্যোগ সুবিধা নিয়ে কথা বলেন। এসময় তথ্যসেবা সহকারী আনজুমান আক্তারসহ স্থানীয় ইউপি সদস্য উপস্থিত ছিলেন।

শেষে একশত টাকা করে সম্মানি ভাতা এবং নাস্তা দেয়া হয়। উঠান বৈঠকে ৭৫ জন নারী অংশগ্রহণ করেন। অনুষ্ঠান শেষে মহিলাদেরকে নাশতা ও ১০০ টাকা করে সম্মানী ভাতা প্রদান করা হয়।