বুধবার ১২ জুন ২০২৪ ০৫:৪৬:৫৩ অপরাহ্ণ

শিরোনাম

 শ্যালিকাকে স্ত্রী ভেবে ১১ মাস সংসার করলেন শাকিল, অতঃপর...     পাচঁ বছরের জন্য নেপালের জলবিদ্যুৎ আমদানি করবে সরকার     দাগনভূঞায় দু’দিনের প্রশিক্ষণ শেষে কৃষকদের মাঝে গাছের চারা ও বীজ বিতরণ     দাগনভূঞায় পাইথন প্রোগ্রামিং বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন     দাগনভূঞায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত     ফেনীর সোনাগাজীতে দৈনিক যায়যায়দিনে'র ১৯ তম বছরে পদার্পণ অনুষ্ঠান কেক কেটে উৎযাপন     তারেকের বিরুদ্ধে কিছু বললে সেটা পরের দিন পত্রিকায় পাই না: কাদের     আনারকে হত্যার পর ছবি পাঠানো হয় আ.লীগ নেতার হোয়াটসঅ্যাপে     দেশের ভিক্ষুকদের প্রশিক্ষণ দেবে সরকার: দীপু মনি     ফেনীতে বজ্রপাতে এক মাদ্রাসাছাত্রের মৃত্যু   

দাগনভূঞা জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ সভা

প্রকাশ : মে ৩১, ২০২৪ | সময় : ৫:৫৬ অপরাহ্ণ

দাগনভূঞা প্রতিনিধি: দাগনভূঞা জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিতকরণ ও কর্মপরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্যোগে বৃহস্পতিবার (৩০ মে) দুপুর ১২ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তৌহিদুল ইসলামের সভাপতিত্বে ও মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রক) ডা. শফিকুল ইসলামের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নিবেদিতা চাকমা। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা আহমেদ করিম, উপজেলা শিক্ষা অফিসার (প্রাথমিক) মোঃ ইস্কান্দর নূরী, বীর মুক্তিযোদ্ধা পিয়ার আহমেদ, দাগনভূঞা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন ও থানার উপপরিদর্শক (এসআই) মোঃ ফখরুল ইসলাম প্রমুখ। এছাড়াও সভায় শিক্ষক, সিনিয়র স্টাফ নার্স, এনজিও প্রতিনিধি ও স্বাস্থ্য কর্মীরা অংশগ্রহণ করেন।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, শিশু মৃত্যুর ঝুঁকি কমানোর লক্ষ্যে ১ জুন দিনব্যাপি জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সারাদেশের ন্যায় দাগনভূঞা উপজেলার ১৯৩ টি কেন্দ্রে ৬-১১ মাস বয়সী ৫ হাজার ৯৫৭ শিশুকে ১ টি করে নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী ৩৯ হাজার ১০০ শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানো হবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।