বুধবার ১২ জুন ২০২৪ ০৫:৪৭:০৫ অপরাহ্ণ

শিরোনাম

 শ্যালিকাকে স্ত্রী ভেবে ১১ মাস সংসার করলেন শাকিল, অতঃপর...     পাচঁ বছরের জন্য নেপালের জলবিদ্যুৎ আমদানি করবে সরকার     দাগনভূঞায় দু’দিনের প্রশিক্ষণ শেষে কৃষকদের মাঝে গাছের চারা ও বীজ বিতরণ     দাগনভূঞায় পাইথন প্রোগ্রামিং বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন     দাগনভূঞায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত     ফেনীর সোনাগাজীতে দৈনিক যায়যায়দিনে'র ১৯ তম বছরে পদার্পণ অনুষ্ঠান কেক কেটে উৎযাপন     তারেকের বিরুদ্ধে কিছু বললে সেটা পরের দিন পত্রিকায় পাই না: কাদের     আনারকে হত্যার পর ছবি পাঠানো হয় আ.লীগ নেতার হোয়াটসঅ্যাপে     দেশের ভিক্ষুকদের প্রশিক্ষণ দেবে সরকার: দীপু মনি     ফেনীতে বজ্রপাতে এক মাদ্রাসাছাত্রের মৃত্যু   

সিনিয়র সহকারী সচিব হলেন দাগনভূঞার সাবেক এসিল্যান্ড মেহরাজ

প্রকাশ : মে ১৮, ২০২৪ | সময় : ১১:১৭ পূর্বাহ্ণ

আবদুল্লাহ আল মামুন: সদ্য সিনিয়র সহকারী সচিব (৬ষ্ঠ গ্রেড) হিসেবে পদোন্নতি পেলেন দাগনভূঞা উপজেলার সাবেক সহকারী কমশিনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মেহরাজ শারবীন। বুধবার বিষয়টি নিশ্চিত করেন সদ্য পদোন্নতিপ্রাপ্ত এসিল্যান্ড মেহরাজ শারবীন।

তিনি কুমিল্লা জেলার মুরাদনগর  উপজেলার মোঃ আবদুর রশীদ সরকারের মেয়ে। এ বিষয়ে মেহরাজ শারবীন বলেন, পদোন্নতি পেয়ে আমি অনেক খুঁশি। আমি আমার কর্মস্থলের সকল কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

উল্লেখ্য, ৩৭তম বিসিএস এর এই কর্মকর্তা ২০২২ সালের ৩ নভেম্বর এসিল্যান্ড হিসাবে দাগনভূঞা উপজেলায় যোগদান করেন। দায়িত্ব পালনকালে নামজারি, জমাভাগ ও জমা একত্রীকরণ এবং রেকর্ড সংশোধন, সরকারি খাস জমি, অকৃষি জমি ব্যবস্থাপনা, অবৈধ দখলদার উচ্ছেদসহ বিভিন্ন মামলা পরিচালনা ও নিস্পত্তি তথা ডিজিটাল ভূমি ব্যবস্থাপনায় গুরুত্বপূর্ন ভূমিকা পালন করেছেন তিনি। চলতি বছরের ১২ মার্চ তিনি চট্টগ্রামের হাটহাজারী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হিসেবে বদলি হন। এখন তিনি সেখানে কর্মরত আছেন।

জানা গেছে, সিনিয়র সহকারী সচিব হিসেবে পদোন্নতি পেয়েছেন বিসিএস প্রশাসন ক্যাডারের ২০১ কর্মকর্তা।

গত বুধবার (১৫ মে) তাদের এ পদোন্নতি দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। রাষ্ট্রপতির আদেশে প্রজ্ঞাপনে সই করেন সিনিয়র সহকারী সচিব মর্তুজা আল-মঈদ।

সরকারি কর্মকমিশনের (পিএসসি) অধীন সিনিয়র স্কেল পরীক্ষায় উত্তীর্ণদের সিনিয়র স্কেলে পদোন্নতি দেয়া হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে তারা জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিবের বরাবর ই–মেইলে যোগদান করবেন। একইসঙ্গে পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত তারা বর্তমান কর্মস্থলে কর্মরত থাকবেন। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে। পদোন্নতির ফলে তারা জাতীয় বেতন গ্রেড-২০১৫ এর ষষ্ঠ গ্রেডে বেতন-ভাতা পাবেন।