রবিবার ১৯ মে ২০২৪ ০২:২১:২০ অপরাহ্ণ

শিরোনাম

 সিনিয়র সহকারী সচিব হলেন দাগনভূঞার সাবেক এসিল্যান্ড মেহরাজ     দাগনভূঞায় ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ     কেএনএফের নারী শাখার প্রধান সমন্বয়ক গ্রেপ্তার     নবীকে নিয়ে ক'টু'ক্তি করায় ফেনীর কাঁচা সবজির আড়তে বাদল নামের একজনকে গণধোলাই     উপজেলা পরিষদ নির্বাচনে ফেনীর দাগনভূঞায় আনসার ও ভিডিপি সদস্য বাছাই     সোনাগাজী উপজেলা পরিষদ নির্বাচন প্রতীক পেয়ে মাঠে নেমেছেন প্রার্থীরা     সোনালী ব্যাংক নবাবপুর শাখার জন্য জিএম, ডিজিএম এর স্কুল মার্কেট পরিদর্শন     নবাবপুর ইউনিয়নের পল্লী বিদ্যুৎ এ কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের জন্য মধ্যহ্নভোজের আয়োজন     ভাইস চেয়ারম্যান পদে বিনাপ্রতিদ্বন্ধিতায় নির্বাচিত খোদেজা খানম শাহিন গনি     সোনাগাজীর বগাদানায় ঘূর্নিঝড়ে ভেঙে পড়ছে দিনমজুরের ঘর,   

উপজেলা পরিষদ নির্বাচনে ফেনীর দাগনভূঞায় আনসার ও ভিডিপি সদস্য বাছাই

প্রকাশ : মে ১৪, ২০২৪ | সময় : ১০:২২ অপরাহ্ণ

আবদুল্লাহ আল মামুন: ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন (তৃতীয় ধাপে) ফেনী জেলার দাগনভূঞা উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আনসার ও ভিডিপি সদস্য/সদস্যাদের বাছাই করা হয়েছে।

উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয়ের উদ্যোগে
মঙ্গলবার (১৪ মে) সকাল থেকে দিনব্যাপী স্থানীয় আতাতুর্ক সরকারি মডেল হাই স্কুল মাঠ প্রাঙ্গণে বাছাই কার্য সুষ্ঠুভাবে সম্পন্ন হয়।

বাছাই কার্যক্রম অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরিচালক ৫ আনসার ব্যাটালিয়ন, ব্রাহ্মণবাড়িয়া মো. জানে আলম সুফিয়ান পিএএম।

প্রধান অতিথি মো. জানে আলম সুফিয়ান পিএএম বলেন, একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য উপজেলা পরিষদ নির্বাচন উপহার দেওয়ার জন্য নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক কাজ করতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রতিটি সদস্যকে সদর দপ্তর থেকে নির্দেশনা দেওয়া হয়েছে। সাধারণ মানুষ যাতে নির্ভয়ে আগ্রহভরে অত্যন্ত উৎফুল্লভাবে ভোট কেন্দ্রে আসতে পারে সেই জন্য আনসার-ভিডিপির সদস্যরা নিরাপত্তার পরিবেশ নিশ্চিত করতে কার্যকর পদক্ষেপ গ্রহণ করার পাশাপাশি অত্যন্ত সতর্কতা ও নিষ্ঠার সঙ্গে অর্পিত দায়িত্ব পালনে সচেষ্ট থাকতে নির্দেশ প্রদান করা হয়েছে। এ ব্যাপারে কোনো ধরনের অবহেলা বা গাফিলতি বরদাশত করা হবে না বলে সব সদস্যকে সতর্ক করে দেওয়া হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন দাগনভূঞা উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা এ.কে.এম রুহুল আমিন ভূইয়া, দাগনভূঞা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মামুন, ছাগলনাইয়া উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা রিক্তা রাণী হাজারী, জেলা কমান্ড্যান্টের কার্যালয়ের সার্কেল অ্যাডজুট্যান্ট বিবি কুলছুম, দাগনভূঞা উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয়ের প্রশিক্ষিকা দিলরুবা আক্তার, ছাগলনাইয়া প্রশিক্ষক মাসুদ পারভেজ, ফুলগাজী প্রশিক্ষক কাউসার হামিদ ও মহিলা প্রশিক্ষিকা মনোয়ারা বেগম, পরশুরাম মহিলা প্রশিক্ষিকা পারভীন সুলতানা ও জেলা মনিটরিং মাঠকর্মী মোঃ মামুন প্রমুখ। এছাড়াও আনসার কমান্ডারসহ বিভিন্ন ইউনিয়নের দলপতি ও দলনেত্রী উপস্থিত ছিলেন।

আগামী ২৯ মে উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে ভোটকেন্দ্রের নিরাপত্তার দ্বায়িত্ব পালন করবেন ১০৩২ জন আনসার ও ভিডিপি সদস্য সদস্যা। ৭২টি ভোটকেন্দ্রের জন্য নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত পিসি, এপিসি, আনসার ও ভিডিপি সদস্য/সদস্যা প্রাথমিক পর্যায়ে ৭৫০ জন বাছাই করা হয়েছে। পরবর্তীতে ২৮২ জনকে বাছাই করা হবে।

উপজেলা আনসার ও ভিডিপি কার্যালয় সূত্রে জানাগেছে, প্রাথমিকভাবে কাগজপত্রগুলো যাচাই-বাছাই করা হয়েছে। যাচাই-বাছাই শেষে তালিকা তৈরি করা হবে। সেখানথেকে পুনরায় যাচাই-বাছাই শেষে পূর্ণঙ্গ তালিকা প্রকাশ করা হবে। আরও জানাগেছে, ৭২টি ভোটকেন্দ্রের জন্য পিসি (অস্ত্রসহ) ৭২ জন, এপিসি (অস্ত্রসহ) ১৪৪ জন , পুরুষ ৪৭৪ জন,মহিলা ৩৪২ জন ভোটকেন্দ্রের নিরাপত্তার দ্বায়িত্ব পালন করবে।

উল্লেখ্য, আগামী ২৯ মে ভোটগ্রহণ হবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে।
অত্র উপজেলায় ভোটার সংখ্যা ২ লাখ ৩৯ হাজার ১২২, পুরুষ ভোটার ১ লাখ চব্বিশ হাজার ৯৪৯জন, মহিলা ভোটার ১ লাখ ১৪ হাজার ১৭২ জন। ভোট কেন্দ্র ৭২টি, ৫৮২টি বুথ রয়েছে।