রবিবার ১৯ মে ২০২৪ ০১:৩৫:০২ অপরাহ্ণ

শিরোনাম

 সিনিয়র সহকারী সচিব হলেন দাগনভূঞার সাবেক এসিল্যান্ড মেহরাজ     দাগনভূঞায় ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ     কেএনএফের নারী শাখার প্রধান সমন্বয়ক গ্রেপ্তার     নবীকে নিয়ে ক'টু'ক্তি করায় ফেনীর কাঁচা সবজির আড়তে বাদল নামের একজনকে গণধোলাই     উপজেলা পরিষদ নির্বাচনে ফেনীর দাগনভূঞায় আনসার ও ভিডিপি সদস্য বাছাই     সোনাগাজী উপজেলা পরিষদ নির্বাচন প্রতীক পেয়ে মাঠে নেমেছেন প্রার্থীরা     সোনালী ব্যাংক নবাবপুর শাখার জন্য জিএম, ডিজিএম এর স্কুল মার্কেট পরিদর্শন     নবাবপুর ইউনিয়নের পল্লী বিদ্যুৎ এ কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের জন্য মধ্যহ্নভোজের আয়োজন     ভাইস চেয়ারম্যান পদে বিনাপ্রতিদ্বন্ধিতায় নির্বাচিত খোদেজা খানম শাহিন গনি     সোনাগাজীর বগাদানায় ঘূর্নিঝড়ে ভেঙে পড়ছে দিনমজুরের ঘর,   

সোনাগাজীর বগাদানায় ঘূর্নিঝড়ে ভেঙে পড়ছে দিনমজুরের ঘর

প্রকাশ : মে ১৩, ২০২৪ | সময় : ৩:৩০ অপরাহ্ণ

সোনাগাজী প্রতিনিধি: সাম্প্রতিক ঘূর্ণিঝড়ের আঘাতে সোনাগাজীর বগাদানা ইউনিয়নের আড়কাইম ছমি ফরাজি বাড়ীর দিনমজুর আলী আহম্মদের বসতঘর গাছ উপড়ে ভেঙে যায়। সেই দিন থেকে দরিদ্র আলী আহমদের চার সদস্যের পরিবারের জীবনে দুর্ভোগ চলে আসছে। বসতঘর মেরামতের কোনো সঙ্গতি না থাকায় বসবাস করছেন অন্যের ঘরে। ঘূর্ণিঝড়ে বসতঘর ভেঙে পড়ায় বিপাকে আলী আহম্মদের পরিবার।

ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত দিনমজুর আলী আহমদ জানান, ঘূর্ণিঝড়ের সময় দুপুর বেলায় বসতঘরের উপর গাছ উপড়ে পড়লে তার পুরনো বসতঘরটি ভেঙে লণ্ডভণ্ড হয়ে যায়। তিনি তার স্ত্রী এবং এক ছেলে ও এক মেয়েকে নিয়ে এ ঘরে বসবাস করে আসছেন। পরিবারটি ঘূর্ণিঝড়ে বসতি হারিয়ে এখন অন্যজনের ঘরে চরম কষ্টে দিনযাপন করছে।

আলী আহমদ এই প্রতিবেদক কে জানান আমি একজন গরীব মানুষ। আমি তাকিয়া বাজারে নাইটঘাটের চাকরি করে সংসার চালাই, নতুন ঘর তোলার কোনো উপায় নেই আমার। ঘরটি মেরামতের জন্য আমি বৃত্তবান মানুষ এবং স্থানীয় জনপ্রতিনিধিদের সহযোগিতা চাই।

এ ব্যাপারে বগাদানা ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন বাবুল বলেন, আলাী আহমদ একজন গরীব মানুষ, কয়েকজন লোক আমাকে জানিয়েছেন । ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত বসতঘরের তালিকায় তার নাম দেওয়া হয়েছে। সরকারি কিংবা বেসরকারি কোনো সাহায্য সহযোগিতা আসলেই সে পাবে।