সোমবার ২০ মে ২০২৪ ০২:৫০:২৫ অপরাহ্ণ

শিরোনাম

 সিনিয়র সহকারী সচিব হলেন দাগনভূঞার সাবেক এসিল্যান্ড মেহরাজ     দাগনভূঞায় ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ     কেএনএফের নারী শাখার প্রধান সমন্বয়ক গ্রেপ্তার     নবীকে নিয়ে ক'টু'ক্তি করায় ফেনীর কাঁচা সবজির আড়তে বাদল নামের একজনকে গণধোলাই     উপজেলা পরিষদ নির্বাচনে ফেনীর দাগনভূঞায় আনসার ও ভিডিপি সদস্য বাছাই     সোনাগাজী উপজেলা পরিষদ নির্বাচন প্রতীক পেয়ে মাঠে নেমেছেন প্রার্থীরা     সোনালী ব্যাংক নবাবপুর শাখার জন্য জিএম, ডিজিএম এর স্কুল মার্কেট পরিদর্শন     নবাবপুর ইউনিয়নের পল্লী বিদ্যুৎ এ কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের জন্য মধ্যহ্নভোজের আয়োজন     ভাইস চেয়ারম্যান পদে বিনাপ্রতিদ্বন্ধিতায় নির্বাচিত খোদেজা খানম শাহিন গনি     সোনাগাজীর বগাদানায় ঘূর্নিঝড়ে ভেঙে পড়ছে দিনমজুরের ঘর,   

দাগনভূঞা প্রবাসী ফোরামের বর্ষপূর্তি উদযাপন ও প্রাদেশিক কমিটি ঘোষণা

প্রকাশ : মে ৫, ২০২৪ | সময় : ৮:৩৭ অপরাহ্ণ

আবদুল্লাহ আল মামুন: বিশ্ব জুড়ে ভ্রাতৃত্বের সেতু বন্ধন এ প্রতিপাদ্যকে সামনে রেখে দাগনভূঞা প্রবাসীদের মানবিক সংগঠন প্রবাসীদের গঠিত “দাগনভূঞা প্রবাসী ফোরাম” এর ৪র্থ বর্ষপূর্তি উদযাপন  উপলক্ষে আলোচনা সভা ও কেক কাটার আয়োজন করা হয়েছে।

ফোরামের ৪র্থ বর্ষপূর্তি উপলক্ষে শনিবার (৪ মে) সন্ধ্যায় স্থানীয় ফুড ফরেস্ট রেস্টুরেন্টে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় ফোরামের স্থানীয় কমিটির সভাপতি পেয়ার আহমেদ এর সভাপতিত্বে ও সাংবাদিক এম.শরীফ ভূঞার সঞ্চালনায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন ফোরামের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা রফিক উদ্দিন।

বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন ফোরামের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মিহির মাহবুব, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক  বিশিষ্ট ব্যবসায়ী মোঃ জাকির হোসেন, ফোরামের স্থানীয় কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউছুফ মিয়া, ফোরামের সাংগঠনিক সম্পাদক মুজাহিদ শেখ ও প্রবাসীদের পক্ষে বক্তব্য রাখেন আমির হোসেন প্রমুখ। এছাড়াও সাংবাদিক,গণ্যমান্য ব্যক্তিবর্গ, ফোরামের কেন্দ্রীয় কমিটি ও স্থানীয় কমিটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

পরে কেক কেটে ফোরামের ৪র্থ বর্ষপূর্তি উদযাপন করা হয়।

ফোরামের উপদেষ্টা রফিক উদ্দিন বলেন, আমাদের প্রবাসীদের কষ্টার্জিত অর্থ দিয়েই এ মানবিক সহায়তা চলছে। সকলের আন্তরিক সহযোগিতায় আগামীতে এ ধরণের সহায়তা অব্যাহত থাকবে।

ফোরামের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মিহির মাহবুব বলেন, বিভিন্ন দেশের প্রবাসীদের কষ্টার্জিত অর্থ দিয়েই এধরণের মানবিক কার্যক্রম পরিচালিত হচ্ছে। এটি অব্যাহত থাকবে বলেও তিনি জানান। ফোরামের সাথে সংশ্লিষ্ট সকল প্রবাসীদের ধন্যবাদ জানান তিনি।

সভায় ফোরামের অন্যান্য বক্তারা ফোরামের উত্তরোত্তর সমৃদ্ধি ও সফলতা কামনা করেন এবং  মানবিক কাজগুলো অব্যাহত রাখার আহ্বান জানান।

ফোরামের সংশ্লিষ্ট সূত্রে জানাগেছে,  আজবদি পর্যন্ত ফোরামের উদ্যোগে গরীব, অসহায়, হতদরিদ্র, সুবিধাবঞ্চিত, প্রতিবন্ধী,
অসচ্ছল প্রবাসীদের পরিবার ও দুরারোগ্য আক্রান্ত গরীব অসহায়দের উন্নত চিকিৎসা সেবার খরচসহ ১১৩ টি আবেদনের প্রেক্ষিতে প্রায় ১ কোটি ২১ লাখ টাকা হস্তান্তর করা হয়েছে। শেষে ফোরামের ইউনাইটেড আরব আমিরাতের দুবাই ও সৌদি আরবের দাম্মামের প্রাদেশিক কমিটি ঘোষণা করা হয়।

উল্লেখ্য, গত ২০২০ সালের মে মাসে সংগঠনটির অনুষ্ঠানিক যাত্রা শুরু হয়।