সোমবার ২০ মে ২০২৪ ০৩:৪৬:৩৭ অপরাহ্ণ

শিরোনাম

 সিনিয়র সহকারী সচিব হলেন দাগনভূঞার সাবেক এসিল্যান্ড মেহরাজ     দাগনভূঞায় ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ     কেএনএফের নারী শাখার প্রধান সমন্বয়ক গ্রেপ্তার     নবীকে নিয়ে ক'টু'ক্তি করায় ফেনীর কাঁচা সবজির আড়তে বাদল নামের একজনকে গণধোলাই     উপজেলা পরিষদ নির্বাচনে ফেনীর দাগনভূঞায় আনসার ও ভিডিপি সদস্য বাছাই     সোনাগাজী উপজেলা পরিষদ নির্বাচন প্রতীক পেয়ে মাঠে নেমেছেন প্রার্থীরা     সোনালী ব্যাংক নবাবপুর শাখার জন্য জিএম, ডিজিএম এর স্কুল মার্কেট পরিদর্শন     নবাবপুর ইউনিয়নের পল্লী বিদ্যুৎ এ কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের জন্য মধ্যহ্নভোজের আয়োজন     ভাইস চেয়ারম্যান পদে বিনাপ্রতিদ্বন্ধিতায় নির্বাচিত খোদেজা খানম শাহিন গনি     সোনাগাজীর বগাদানায় ঘূর্নিঝড়ে ভেঙে পড়ছে দিনমজুরের ঘর,   

স্বাক্ষর জালিয়াতির অভিযোগে দাতা সদস্য নিজাম উদ্দিনের মনোনয়ন বাতিল

প্রকাশ : মার্চ ১২, ২০২৪ | সময় : ১:৫৪ অপরাহ্ণ

সোনাগাজী প্রতিনিধি: সোনাগাজীতে একটি বিদ্যালয়ের পরিচালনা কমিটির নির্বাচনে দাতা সদস্য পদে নির্বাচনের জন্য প্রস্তাবকারী-সমর্থনকারীর স্বাক্ষর জালিয়াতি করে মনোনয়ন ফরম জমা দেয়ার ঘটনায় দাতা সদস্য প্রার্থী নিজাম উদ্দিন এর মনোনয়ন ফরম বাতিল করেছে প্রিসাইডিং অফিসার। উপজেলার নবাবপুর ইউনিয়নের ভোরবাজার এডভোকেট বেলায়েত হোসেন উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির নির্বাচনে এই ঘটনা ঘটেছে।

জানা যায়, উপজেলা মৎস্য অফিসার ও ভোরবাজার এডভোকেট বেলায়েত হোসেন উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির নির্বাচনের প্রিসাইডিং অফিসার তূর্য সাহা ২৯ ফেব্রুয়ারী পরিচালনা কমিটি নির্বাচনের জন্য তফসিল ঘোষনা করেন। নির্বাচনে অভিভাবক সদস্য পদে ৮ জন, দাতা সদস্য পদে ১ জন, শিক্ষক প্রতিনিধি পদে ৪জন মনোনয়ন ফরম জমা দেন। গত ৬ মার্চ প্রিসাইডিং অফিসার কার্যালয়ে মনোনয়ন যাচাই-বাচাই শেষে প্রিসাইডিং অফিসার দাতা সদস্য প্রার্থী নিজাম উদ্দিনের মনোনয়ন ফরম বাতিল করেন।

প্রিসাইডিং অফিসার তূর্য সাহা জানান, একমাত্র দাতা সদস্য প্রার্থী নিজাম উদ্দিনের মনোনয়ন ফরম বাতিল করা হয়েছে। যাচাই-বাচাইকালে প্রার্থী নিজাম উদ্দিন ও তার সমর্থক শাহাদাত হোসেন সেলিম অনুপস্থিত ছিলেন। এছাড়াও প্রস্তাবক এবিএম সাহাব উদ্দিনের মূল স্বাক্ষরের সাথে মনোনয়ন ফরমের স্বাক্ষরের অমিল পাওয়ায় মনোনয়ন ফরম বাতিল করা হয়।

দাতা সদস্য প্রার্থী নিজাম উদ্দিনের প্রস্তাবক এবিএম সাহাব উদ্দিন জানান,  তিনি নিজাম উদ্দিনের প্রস্তাবক হিসেবে মনোনয়ন ফরমে স্বাক্ষর দেন নাই, তার স্বাক্ষর জালিয়াতি করা হয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজরুল ইসলাম জানান, দাতা সদস্য প্রার্থী নিজাম উদ্দিনের আত্মীয় পরিচয়ে একজন লোক নিজাম উদ্দিনের জন্য মনোনয়ন ফরম বিদ্যালয়ের অফিস কক্ষ থেকে সংগ্রহ করেন এবং জমা দেন। দাতা সদস্য প্রার্থী নিজাম উদ্দিনের মনোনয়ন ফরম পূরন ও প্রস্তাবকারী- সমর্থনকারীর স্বাক্ষর দেয়ার সাথে বিদ্যালয়ের কেউ জড়িত নয়। অভিযোগের বিষয়ে জানতে দাতা সদস্য প্রার্থী নিজাম উদ্দিনের মুঠোফোনে কল দিয়ে সাংবাদিক পরিচয়ে কথা বলতে চাইলে তিনি গাড়িতে আছেন পরে কল দিবেন বলে কল কেটে দেন।