সোমবার ২০ মে ২০২৪ ০২:৫৬:৩৫ অপরাহ্ণ

শিরোনাম

 সিনিয়র সহকারী সচিব হলেন দাগনভূঞার সাবেক এসিল্যান্ড মেহরাজ     দাগনভূঞায় ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ     কেএনএফের নারী শাখার প্রধান সমন্বয়ক গ্রেপ্তার     নবীকে নিয়ে ক'টু'ক্তি করায় ফেনীর কাঁচা সবজির আড়তে বাদল নামের একজনকে গণধোলাই     উপজেলা পরিষদ নির্বাচনে ফেনীর দাগনভূঞায় আনসার ও ভিডিপি সদস্য বাছাই     সোনাগাজী উপজেলা পরিষদ নির্বাচন প্রতীক পেয়ে মাঠে নেমেছেন প্রার্থীরা     সোনালী ব্যাংক নবাবপুর শাখার জন্য জিএম, ডিজিএম এর স্কুল মার্কেট পরিদর্শন     নবাবপুর ইউনিয়নের পল্লী বিদ্যুৎ এ কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের জন্য মধ্যহ্নভোজের আয়োজন     ভাইস চেয়ারম্যান পদে বিনাপ্রতিদ্বন্ধিতায় নির্বাচিত খোদেজা খানম শাহিন গনি     সোনাগাজীর বগাদানায় ঘূর্নিঝড়ে ভেঙে পড়ছে দিনমজুরের ঘর,   

সোনাগাজীতে কারাবন্দি মুক্তিযোদ্ধার সন্তান ইউপি সদস্য সোহেলের মুক্তির দাবিতে মানববন্ধন

প্রকাশ : ফেব্রুয়ারি ৪, ২০২৪ | সময় : ৮:২৭ অপরাহ্ণ

সোনাগাজী প্রতিনিধি: ফেনীর সোনাগাজীতে একটি মোটরসাইকেল চুরির মামলায় কারাবন্দি বীর মুক্তিযোদ্ধার সন্তান ইউপি সদস্য আলী আশ্রাফ সোহেলের মুক্তির দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

রোববার বিকালে নবাবপুর ইউনিয়নের রঘুনাথপুর বাজারে স্থানীয় আওয়ামীলীগ, সহযোগি সংগঠন ও সর্বস্তরের জনতার উদ্যেগে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। ৯নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন বলির সভাপতিত্বে ও নবাবপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি ফজলুল হক (হকসাব) এর পরিচালনায় মানব বন্ধনে বক্তব্য রাখেন নবাবপুর ইউপির সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি দেলোয়ার হোসেন, ফেনী জেলা ছাত্রলীগের সিনিয়র সহ সভাপতি আবদুল মোতালেব চৌধুরী রবিন, নবাবপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন বিপ্লব, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন বাচ্ছু, ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি জামাল উদ্দিন, ওয়ার্ড যুবলীগের সভাপতি আমিনুল হক, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, ইউনিয়ন মহিলা আওয়ামীলীগের সভানেত্রি নাজনিন আক্তার স্বপ্না, ওয়ার্ড কৃষক লীগের সভাপতি রবিউল হক বাশু, ব্যবসায়ী মেজবাহ উদ্দিন, আবুল বশর ও রবিউল হক সওদাগর প্রমুখ।

বক্তারা বলেন, নবাবপুর ইউপি সদস্য আলী আশ্রাফ সোহেল একজন বীর মুক্তিযোদ্ধার সন্তান। তিনি ইউনিয়ন যুবলীগের সহ সভাপতি হিসেবে দায়ীত্ব পালন করছেন। আশ্রাফ আলী সোহেল দু’বারের নির্বাচিত ইউপি সদস্য। সে মোটরসাইকেল চুরির ঘটনায় জড়িত নয়। সে রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে মিথ্যা মামলায় কারাবন্দি হয়েছেন। তাই তার মুক্তি দাবি করেছেন। সে গত ১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার ফেনীর সিনিয়র জুডিসিয়াল মাজিস্ট্রেট আদালতে জামিনের জন্য প্রার্থনা করলে আদালত তার জামিন নামঞ্জুর করে ফেনীর কারাগারে প্রেরণ করেন।

উল্লেখ্য; ২০২২ সালের ২৩ অক্টোবর দুপুরে রাকিব প্লাজার ব্যবসায়ী গাজী নোমানের ব্যবহৃত মোটরসাইকেলটি চুরি হয়। এ ঘটনায় গাজী নোমান বাদী হয়ে আদালতে মামলা দায়ের করেন। আদালত মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কে তদন্ত করে প্রতিবেদন দাখিলের আদেশ দেন। পিবিআই তদন্ত করে প্রতিবেদন দাখিল করলে বাদী নারাজি দেন।

পরবর্তীতে সোনাগাজী মডেল থানার পুলিশকে তদন্তের আদেশ দেন। পুলিশ দু’ইউপি সদস্য সহ চারজনের বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করেন। প্রতিবেদনে উল্লেখিত চারজন হলেন, ৯নং নবাবপুর ইউপি সদস্য বীর মুক্তিযোদ্ধার সন্তান আলী আশ্রাফ সোহেল, ৮নং আমিরাবাদ ইউপি সদস্য, শামীম, অন্য দু’জন হলেন, মিন্টু ও মেহেদী। আদালত চার আসামির বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করলে দু’ ইউপি সদস্য আত্মসমর্পণ করেন।