শুক্রবার ১৪ জুন ২০২৪ ০৪:৫৭:৫৯ পূর্বাহ্ণ

শিরোনাম

 শ্যালিকাকে স্ত্রী ভেবে ১১ মাস সংসার করলেন শাকিল, অতঃপর...     পাচঁ বছরের জন্য নেপালের জলবিদ্যুৎ আমদানি করবে সরকার     দাগনভূঞায় দু’দিনের প্রশিক্ষণ শেষে কৃষকদের মাঝে গাছের চারা ও বীজ বিতরণ     দাগনভূঞায় পাইথন প্রোগ্রামিং বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন     দাগনভূঞায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত     ফেনীর সোনাগাজীতে দৈনিক যায়যায়দিনে'র ১৯ তম বছরে পদার্পণ অনুষ্ঠান কেক কেটে উৎযাপন     তারেকের বিরুদ্ধে কিছু বললে সেটা পরের দিন পত্রিকায় পাই না: কাদের     আনারকে হত্যার পর ছবি পাঠানো হয় আ.লীগ নেতার হোয়াটসঅ্যাপে     দেশের ভিক্ষুকদের প্রশিক্ষণ দেবে সরকার: দীপু মনি     ফেনীতে বজ্রপাতে এক মাদ্রাসাছাত্রের মৃত্যু   

মধুপুর খাঁন মসজিদ নূরানী মাদ্রসার নবীন বরণ ও বই উৎসব অনুষ্ঠিত

প্রকাশ : জানুয়ারি ২, ২০২৪ | সময় : ৭:৫৫ অপরাহ্ণ

ফেনী প্রতিনিধি: নবাগত শিক্ষার্থীদের বরণ ও নতুন বছরের বই উৎসবের মধ্যদিয়ে শিক্ষা কার্যক্রমে যাত্রা শুরু করলো ফেনীর পৌরসভার মধ্যম মধুপুরে নবনির্মিত শিক্ষা প্রতিষ্ঠান খাঁন মসজিদ নূরানী মাদ্রাসা।

আজ মঙ্গলবার (২ জানুয়ারি) সকালে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে শিক্ষার্থীদের হাতে নতুন বই ও ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের কারণে আগামী ১০ জানুয়ারি থেকে ক্লাস শুরু করবে প্রতিষ্ঠানটি।

খাঁন মসজিদ নূরানী মাদ্রাসার পরিচালক মাওলানা ওয়ালী উল্যাহর পরিচালনায় নবীন বরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খান মসজিদ ও মাদ্রাসা কমপ্লেক্সের প্রতিষ্ঠাতা ও সভাপতি মো. জাফর উল্যাহ খাঁন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির সিনিয়র সহ-সভাপতি নাহার উল্যাহ খাঁন, সহ-সভাপতি শহিদুল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে মো. জাফর উল্যাহ খাঁন বলেন, আমি আল্লাহর কাছে নিয়ত করেছিলাম ফেনী পৌরসভার অবহেলিত জনপদ মধ্যম মধুপুর এলাকায় একটি উন্নতমানের দ্বীনি প্রতিষ্ঠান গড়ে দিবো। আজ আমার সেই স্বপ্নের প্রতিষ্ঠানে জ্ঞান আহরণে আসা কচিকাঁচা শিশুদের আনাগোনা দেখে আমি আবেগাপ্লুত। আল্লাহর কাছে দোয়া করি এই প্রতিষ্ঠান যেন অনেক বড় একটি প্রতিষ্ঠানে রূপান্তরিত হয়। তিনি বলেন আরো, খাঁন মসজিদ নূরানী মাদ্রাসাকে ইসলামী জ্ঞান আহরণের একটি অত্যাধুনিক প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত করতে আমি এবং আমার পরিবার সর্বোচ্চ চেষ্টা ও শ্রম দিয়ে যাবো। আশা করি আমাদের অভিজ্ঞ শিক্ষকমণ্ডলীও প্রতিষ্ঠানটিকে এগিয়ে নিতে এবং শিশুদের মানসম্মত শিক্ষা দিতে বদ্ধপরিকর থাকবেন। এলাকাবাসীর দোয়া ও সহযোগিতা পেলে নি:সন্দেহে আমরা কাঙ্খিত সফলতায় পৌঁছাতে পারবো ইনশাআল্লাহ।

নবীন বরণ ও বই বিতরণ অনুষ্ঠানে খাঁন মসজিদ নূরানী মাদ্রাসার প্রশাসনিক কর্মকর্তা সাফায়েত উল্যাহ চৌধুরী, শিক্ষক আহজার উল্যাহ খাঁন, মাজহার উল্যাহ খাঁনসহ মসজিদ-মাদ্রাসা কমিটির সদস্য ও এলাকার গুণিজনরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ফেনী পৌর এলাকার পিছিয়ে পড়া জনপদ মধ্যম মধুপুরে শিক্ষার আলো ছড়াতে মায়ের কবরের পাশে প্রায় ৩০ কাঠা জমি ক্রয় করে খাঁন মসজিদ ও মাদ্রাসা কমপ্লেক্স নির্মাণ করেন জার্মান প্রবাসী মো. জাফর উল্যাহ খাঁন। বর্তমানে জামে মসজিদ ও নূরানী মাদ্রসার মাধ্যমে কার্যক্রম শুরু হলেও এটিকে একটি উন্নতমানের দাখিল মাদ্রাসা হিসেবে গতে তুলতে চান তিনি। গত ২৯ ডিসেম্বর এই প্রতিষ্ঠানের উদ্বোধন করেন ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী।