বুধবার ১২ জুন ২০২৪ ০৫:৪৮:৩১ অপরাহ্ণ

শিরোনাম

 শ্যালিকাকে স্ত্রী ভেবে ১১ মাস সংসার করলেন শাকিল, অতঃপর...     পাচঁ বছরের জন্য নেপালের জলবিদ্যুৎ আমদানি করবে সরকার     দাগনভূঞায় দু’দিনের প্রশিক্ষণ শেষে কৃষকদের মাঝে গাছের চারা ও বীজ বিতরণ     দাগনভূঞায় পাইথন প্রোগ্রামিং বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন     দাগনভূঞায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত     ফেনীর সোনাগাজীতে দৈনিক যায়যায়দিনে'র ১৯ তম বছরে পদার্পণ অনুষ্ঠান কেক কেটে উৎযাপন     তারেকের বিরুদ্ধে কিছু বললে সেটা পরের দিন পত্রিকায় পাই না: কাদের     আনারকে হত্যার পর ছবি পাঠানো হয় আ.লীগ নেতার হোয়াটসঅ্যাপে     দেশের ভিক্ষুকদের প্রশিক্ষণ দেবে সরকার: দীপু মনি     ফেনীতে বজ্রপাতে এক মাদ্রাসাছাত্রের মৃত্যু   

মৃত ও অসুস্থ ব্যক্তিকে আর্থিক সহায়তা দিল ‘দাগনভূঞা প্রবাসী ফোরাম’

প্রকাশ : নভেম্বর ২১, ২০২৩ | সময় : ৬:২৯ অপরাহ্ণ

আবদুল্লাহ আল মামুন: আর্তমানবতার সেবায়, অসহায় মানুষের কল্যাণে প্রবাসীদের অর্থায়নে পরিচালিত ‘দাগনভূঞা প্রবাসী ফোরাম’ এর উদ্যোগে মৃত মোহাম্মদ সোহেলের অসহায় পরিবারকে নগদ ৮০ হাজার টাকা ও অসুস্থ মোহাম্মদ জাহাঙ্গীরের চিকিৎসার জন্য ৪০ হাজার টাকা সহায়তা প্রদান করা হয়েছে।

মৃত প্রবাসী মোহাম্মদ সোহেল উপজেলার সদর ইউনিয়নের জগতপুর গ্রামের মুরাদ মিয়া বাড়ি ওরফে দৌলতখানের বাড়ির মৃত মাহবুব উল্যাহর ছেলে। তিনি গত ২৪ আগষ্ট ইউনাইটেড আরব আমিরাতে মৃত্যুবরণ করেন। তার তিন মেয়ে ও স্ত্রী রয়েছে। অসুস্থ মোহাম্মদ জাহাঙ্গীর উপজেলার পূর্বচন্দ্রপুর মডেল ইউনিয়নের মধ্যম কেরোনিয়া এলাকার ফজল হকের ছেলে। তিনি দীর্ঘদিন জটিল রোগে ভুগছেন।

এ উপলক্ষে মঙ্গলবার (২১ নভেম্বর) বাদ আসর উপজেলার সদর ইউনিয়নের জগতপুর (৯নং ওয়ার্ড) এলাকায় অসহায় পরিবারের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে দাগনভূঞা প্রবাসী ফোরামের স্থানীয় কমিটির সভাপতি আবু তৈয়ব পেয়ারের সভাপতিত্বে ও স্থানীয় কমিটির সাধারণ সম্পাদক মোঃ ইউছুফ মিয়ার সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন ফোরামের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মিহির মাহবুব। বিশেষ অতিথি ছিলেন উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী মোঃ জাকের হোসেন, ফোরামের কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক  মোঃ আবু সাঈদ পিপল, ফোরামের কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক দীন মোহাম্মদ মানিক, ফোরামের স্থানীয় প্রতিনিধি শিমুল পাটোয়ারী ও ফোরামের স্থানীয় সাংবাদিক প্রতিনিধি পাভেল রহমান প্রমুখ। এছাড়াও সাংবাদিক ও স্থানীয় গন্যমাণ্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, প্রবাসীদের
কষ্টার্জিত অর্থ দিয়ে দাগনভূঞা উপজেলার গরীব,অসহায়, হতদরিদ্র মানুষের মাঝে বিভিন্ন সময় মানবিক সহায়তা প্রদানের মাধ্যমে দৃষ্টান্ত স্থাপন করেছে দাগনভূঞা প্রবাসী ফোরাম। ফোরামের সংশ্লিষ্ট সকল প্রবাসীরা প্রশংসার দাবিদার।

স্বামী হারা স্ত্রী লিপি ও অসুস্থ জাহাঙ্গীর
এ আর্থিক সহায়তা পেয়ে দাগনভূঞা প্রবাসী ফোরামের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্য, এ নিয়ে দাগনভূঞা প্রবাসী ফোরাম এর ১১১টি আবেদনের মাধ্যমে এখন পর্যন্ত প্রায় ১ কোটি ১৮ লাখ ৬৫ হাজার টাকার অনুদানের চেক হস্তান্তর করা হয়েছে।