সোমবার ২০ মে ২০২৪ ০২:৫২:৫৬ অপরাহ্ণ

শিরোনাম

 সিনিয়র সহকারী সচিব হলেন দাগনভূঞার সাবেক এসিল্যান্ড মেহরাজ     দাগনভূঞায় ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ     কেএনএফের নারী শাখার প্রধান সমন্বয়ক গ্রেপ্তার     নবীকে নিয়ে ক'টু'ক্তি করায় ফেনীর কাঁচা সবজির আড়তে বাদল নামের একজনকে গণধোলাই     উপজেলা পরিষদ নির্বাচনে ফেনীর দাগনভূঞায় আনসার ও ভিডিপি সদস্য বাছাই     সোনাগাজী উপজেলা পরিষদ নির্বাচন প্রতীক পেয়ে মাঠে নেমেছেন প্রার্থীরা     সোনালী ব্যাংক নবাবপুর শাখার জন্য জিএম, ডিজিএম এর স্কুল মার্কেট পরিদর্শন     নবাবপুর ইউনিয়নের পল্লী বিদ্যুৎ এ কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের জন্য মধ্যহ্নভোজের আয়োজন     ভাইস চেয়ারম্যান পদে বিনাপ্রতিদ্বন্ধিতায় নির্বাচিত খোদেজা খানম শাহিন গনি     সোনাগাজীর বগাদানায় ঘূর্নিঝড়ে ভেঙে পড়ছে দিনমজুরের ঘর,   

বাইডেনের কথিত উপদেষ্টার জন্য ‘কনস্যুলার অ্যাক্সেস’ চেয়েছে মার্কিন দূতাবাস

প্রকাশ : অক্টোবর ৩১, ২০২৩ | সময় : ৮:২৯ পূর্বাহ্ণ

প্রত্যহ নিউজ: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের কথিত উপদেষ্টা গ্রেপ্তারকৃত মিয়া জাহিদুল ইসলাম আরেফীর বিষয়ে ‘কনস্যুলার অ্যাক্সেস’ চেয়েছে ঢাকায় মার্কিন দূতাবাস। পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম এ তথ্য জানিয়েছেন।

সোমবার (৩০ অক্টোবর) রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় ঢাকায় বিদেশি কূটনৈতিক মিশন, জাতিসংঘের বিভিন্ন সংস্থা ও আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিদের নিয়ে বৈঠকের পর এ তথ্য জানান প্রতিমন্ত্রী।

‘কনস্যুলার এক্সেস’ হচ্ছে—বিদেশে কোনো নাগরিক গ্রেপ্তার হলে তাকে সহায়তা দেওয়ার জন্য দূতাবাস থেকে ওই ব্যক্তির সঙ্গে দেখা করার ইচ্ছা প্রকাশ।

গতকাল (২৯ অক্টোবর) শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মিয়া জাহিদুল ইসলাম আরেফীকে গ্রেপ্তার করে পুলিশ। আজ সোমবার আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

সূত্রঃ কালের কন্ঠ।